nav-left cat-right
cat-right

বায়োকেমিক বাংলা সফটওয়ার

বায়োকেমিক বাংলা সফটওয়ার

বায়োকেমিক বাংলা সফটওয়ার/Biochemic Bangla Software

বাংলাভাষায় প্রথম ডাঃ সুসলারের পূর্ণাঙ্গ বায়োকেমিক রেপার্টরীভিত্তিক বায়োকেমিক বাংলা সফটওয়ার।

# এই সফটওয়ারটি সম্পূর্ণ বাংলা ভাষায় লেখা। ইংরেজী না জানা ব্যক্তিও এই সফটওয়ারটি অনায়াসে ব্যবহার করতে পারবেন। এর সকল কমান্ড বাংলায় লেখা।

# এই সফটওয়ারটির ডাটাবেজ হিসেবে ডাঃ সুসলারের বায়োকেমিক রেপার্টরী ব্যবহার করা হয়েছে। রেপার্টরীগুলো ইংরেজী ও বাংলা দুই ভাষায়ই ব্যবহার করা যাবে।

# এই সফটওয়ারটিতে কেস টেকিং/ রোগীলিপি তৈরীর ডিজিটাল ফর্ম আছে যা থেকে অল্প সময়ে রোগীর সার্বিক লক্ষণ সংগ্রহ করে তা সংরক্ষণ করা যায়, ঔষধ নির্বাচন করা যায়, প্রেসক্রিপশন লেখা যায় এবং পরবর্তিতে রোগীটির তথ্য রোগীর নাম/আইডি/গ্রাম/মোবাইল নং অনুযায়ী সহজেই খুজে বের করা যায়।

# এই সফটওয়ারটির সবচেয়ে আকর্ষনীয় দিক হচ্ছে লক্ষণসমষ্টি থেকে উপযুক্ত ঔষধ নির্ণয় যা সকল হোমিওপ্যাথিক চিকিৎসকের জন্য কষ্টকর। এই সফটওয়ারটিতে সুসলারের বায়োকেমিক রেপার্টরীকে ২৬ টি অধ্যায়ে ভাগ করা হয়েছে এবং এর রেপার্টরী অংশে ৩৮৭ টি রোগের নাম দেয়া আছে; যে কোন রোগের উপর ক্লিক করলে সেই রোগের জন্য কী কী বায়োকেমিক ঔষধ আছে তা রেপার্টরী হতে দেখা যাবে; যে কোন অধ্যায়ে ক্লিক করলে সংশ্লিষ্ট লক্ষণ দেখা যাবে; সাস বক্সে যে কোন লক্ষণ টাইপ করে তা রেপার্টরী হতে সাস করা যাবে, একাধিক লক্ষণ থেকে ঔষধ নির্বাচন করে ফলাফল দেখা যাবে।

# এই সফটওয়ারটিতে ১২ টি বায়োকেমিক ও ২৮ টি বায়োপ্লাজেন মেডিসিনের পৃথক ডাটাবেজ করা আছে। এখানে যে কোন রোগের নাম বা লক্ষণ টাইপ করলে রোগটি কোন বায়োকেমিকে বা কোন বায়োপ্লাজেনে সারবে তা বিস্তারিত লক্ষনসহ দেখা যাবে। আবার উক্ত বায়োকেমিক বা বায়োপ্লাজেনের উপর ক্লিক করলে তার উপাদান, প্রধান ব্যবহার, কোন রোগে কোন শক্তি ব্যবহার করা যায় তা বিস্তারিত জানা যাবে।

সফটওয়ারটির কপির জন্য আজই যোগাযোগ করুন।

প্রতি কপির মূল্য মাত্র ১০০০/- টাকা যা একটি কম্পিউটারে ব্যবহার করা যাবে। একই সঙ্গে ১টি ল্যাপটপ ও ১টি ডেস্কটপে ব্যবহারের জন্য খরচ হবে সর্বমোট ১৫০০/- টাকা।

যোগাযোগঃ

মোঃ মোখলেছুর রহমান

মোবাইল নং: +৮৮ ০১৭১৭০০৫১৪০

সফটওয়ারটি ডাউনলোড করার জন্য নিম্নের সাইটে ভিজিট করুনঃ

http://www.mokhlesbd.com/Download/Sch_Rep.zip